Bartaman Patrika
খেলা
 

রহিতের মধ্যে বীরুকে খুঁজছেন বিরাট 

বিশাখাপত্তনম, ১ অক্টোবর: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে ওপেন করবেন রহিত শর্মা। লাল বলের ক্রিকেটে এতদিন তিনি মিডল অর্ডারেই ব্যাট করেছেন। কিন্তু টি-২০ কিংবা ওয়ান ডে ফরম্যাটে রহিত যতটা সফল, টেস্টে আজও তিনি সেভাবে পায়ের তলা জমি শক্ত করতে পারেননি। 
বিশদ
জহর দাসকে স্থানীয় ফুটবলার তুলে আনার পরামর্শ পিকে’র 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার বারাসত স্টেডিয়ামে জর্জ টেলিগ্রাফকে হারানোর পর পিয়ারলেসের কোচ জহর দাসের মুখে ছিল গুরু অশোক নাগের নাম। তিনি বলছিলেন,‘যোগমায়া সিনেমার পাশে ছিল স্যারের কোচিং ক্যাম্প। সেখানেই খেলেই প্রতিষ্ঠা পেয়েছিলাম। ওঁর ক্যাম্পে ছিল প্রচুর ফুটবলার।
বিশদ

02nd  October, 2019
পিভি সিন্ধুর কাছে ট্রেনিং নেবেন পৃথ্বী সাউ 

হায়দরাবাদ, ১ অক্টোবর: পিভি সিন্ধুর অ্যাথলিটিসিজম ঈর্ষণীয়। ভারতের মহিলা ব্যাডমিন্টন তারকার কাছে ফুটওয়ার্ক ও ফিটনেস ট্রেনিং নেবেন উদীয়মান ক্রিকেটার পৃথ্বী সাউ। মুম্বইয়ের ১৯ বছর বয়সী এই ক্রিকেটার হায়দরাবাদ যাবেন চলতি সপ্তাহের মধ্যেই। নিষিদ্ধ ওষুধ সেবনের দায়ে পৃথ্বী নির্বাসিত ১৬ মার্চ থেকে ১৫ নভেম্বর পর্যন্ত।  
বিশদ

02nd  October, 2019
র‌্যাঙ্কিংয়ে নামলেন সিন্ধু, উঠলেন কাশ্যপ 

নয়াদিল্লি, ১ অক্টোবর: গত দু’সপ্তাহ খারাপ পারফরম্যান্সের জন্য বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ছ’নম্বরে নেমে গেলেন বিশ্ব চ্যাম্পিয়ন পিভি সিন্ধু। তবে প্রাক্তন কমনওয়েলথ গেমস চ্যাম্পিয়ন পারুপল্লী কাশ্যপ র‌্যাঙ্কিংয়ে ২৫ নম্বরে উঠে এলেন।  
বিশদ

02nd  October, 2019
আজ ইন্তার মিলানের মুখোমুখি বার্সেলোনা 

বার্সেলোনা, ১ অক্টোবর: চলতি মরশুমের প্রারম্ভিক পর্বেই বার্সেলোনার পারফরম্যান্স আলো-আঁধারিতে ঢাকা। ধারাবাহিকতার সুর এখনও খুঁজে চলেছেন কোচ আর্নেস্তো ভালভার্দে। এরইমধ্যে বুধবার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ম্যাচে ইন্তার মিলানের মুখোমুখি বার্সেলোনা। 
বিশদ

02nd  October, 2019
আইএফএ বৃহস্পতিবার কল্যাণীতে ম্যাচ দিলেও খেলবে না ইস্ট বেঙ্গল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার বিস্তর টানাপোড়েনের পর শেষ পর্যন্ত রাত পৌনে ন’টা নাগাদ আইএফএ ঘোষণা করে, ইস্ট বেঙ্গল ও কাস্টমসের পরিত্যক্ত ম্যাচটি বৃহস্পতিবার কল্যাণী স্টেডিয়ামে হবে। নদীয়ার পুলিস সুপার পুজোর আগে ম্যাচটি কল্যাণীতে করার অনুমতি দিচ্ছিলেন না।
বিশদ

02nd  October, 2019
এক্সপোজার ট্যুর প্রয়োজন: আইজ্যাক 

নয়াদিল্লি, ১ অক্টোবর : ভারতীয় ফুটবল ফেডারেশনের টেকনিক্যাল ডিরেক্টর আইজ্যাক দোরু মনে করেন, বিভিন্ন বয়সভিত্তিক টুর্নামেন্টে ভারতীয় দলের বেশি করে এক্সপোজার ট্যুর করা উচিত। তাহলে ভারতীয় ফুটবলের ভবিষ্যৎ আরও উজ্জ্বল হবে।  
বিশদ

02nd  October, 2019
শেষ আটের আশা প্রায় শেষ বাংলার 

জয়পুর, ১ অক্টোবর: তামিলনাড়ুর বিরুদ্ধে ৭৪ রানে হেরে বাংলার বিজয় হাজারে ট্রফির কোয়ার্টার ফাইনালে ওঠার আশা প্রায় শেষ হয়ে গেল। প্রথমে ব্যাট করে তামিলনাড়ু ৭ উইকেটে ২৮৬ রান তোলে। অধিনায়ক দীনেশ কার্তিক ৯৭ রান করেন।
বিশদ

02nd  October, 2019
এমসিসি’র প্রেসিডেন্ট কুমার সাঙ্গাকারা 

লন্ডন, ১ অক্টোবর: মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) প্রেসিডেন্ট হলেন শ্রীলঙ্কার প্রাক্তন তারকা ক্রিকেটার কুমার সাঙ্গাকারা। এই পদে তিনিই প্রথম ব্যক্তি যিনি ব্রিটিশ নন। দায়িত্ব পাওয়ার পর সাঙ্গাকারা বলেছেন, ‘এমসিসি’র মতো ঐতিহ্যমণ্ডিত প্রতিষ্ঠানের প্রেসিডেন্ট হতে পেরে আমি রোমাঞ্চিত। 
বিশদ

02nd  October, 2019
অ্যান্ডি মারের র‌্যাঙ্কিং ৫০৩ 

বেজিং, ১ অক্টোবর: ঊরুতে অস্ত্রোপচারের পর দারুণভাবে সার্কিটে ফিরে এলেন অ্যান্ডি মারে। মঙ্গলবার চীন ওপেনে বিশ্বের ১৩ নম্বর ইতালির ম্যাটিও বেরেত্তিনিকে হারালেন প্রাক্তন একনম্বর। প্রায় দু’ঘন্টা লড়াইয়ের পর ৩২ বছর বয়সী মারে ৭-৬ (৭/২), ৭-৬ (৯/৭) সেটে জিতলেন ইউ এস ওপেন সেমি-ফাইনালিস্ট বেরেত্তিনির বিরুদ্ধে।  
বিশদ

02nd  October, 2019
আইপিএলের নিলাম কলকাতায় 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় প্রথমবার আইপিএলের নিলামের আসর বসবে। সাধারণত আইপিএলের নিলাম অনুষ্ঠিত হয় বাগিচা শহর বেঙ্গালুরুতে। বিসিসিআই এবার ‘সিটি অব জয়’কে বেছে নিয়েছে নিলামের কেন্দ্র হিসাবে। এই মুহূর্তে ট্রেডিং উইন্ডো খোলা রয়েছে। 
বিশদ

02nd  October, 2019
ড্র করে দশম স্থানে ম্যান ইউ 

ম্যাঞ্চেস্টার, ১ অক্টোবর: ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে আর্সেনালকে হারাতে ব্যর্থ ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ম্যাচের ফল ১-১। বিরতির আগে ম্যাকটমিনের গোলে লিড নেয় ওলে গানার সোলকজারের দল। দ্বিতীয়ার্ধে আর্সেনালকে সমতায় ফেরান পিয়েরে এমেরিক অবামেয়াং। সপ্তম রাউন্ডের পর মাত্র নয় পয়েন্ট পেয়ে লিগ তালিকায় দশম স্থানে রয়েছে ম্যান ইউ। 
বিশদ

02nd  October, 2019
হঠাৎই এএফসি’র ফতোয়ায়
ক্রোমা-ক্যালনদের ভরসা সেই খেপ

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: কলকাতা লিগের রঙ এবার লাল-হলুদ কিংবা সবুজ-মেরুনের বদলে হতে চলেছে নীল। বারাসতে পিয়ারলেসকে হারিয়ে কালিকাপুরের ফ্ল্যাটে ফিরে ক্রোমার প্লেটে ছিল স্ত্রী পূজার তৈরি করে দেওয়া আফ্রিকান মেনু। পিয়ারলেসে এখন উৎসবের আমেজ। 
বিশদ

01st  October, 2019
এটিপি চ্যালেঞ্জারে চ্যাম্পিয়ন সুমিত নাগাল 

বুয়েনস আইরেস ও নয়াদিল্লি, ৩০ সেপ্টেম্বর: বিশ্ব টেনিসে ভারতের পতাকা ওড়ালেন ২২ বছর বয়সী সুমিত নাগাল। সোমবার বুয়েনস আইরেসে স্থানীয় ফেভারিট ফাকান্ডো বগনিসকে ফাইনালে ৬-৪, ৬-২ সেটে হারালেন হরিয়ানার এই তরুণ। ১ ঘণ্টা ৩৭ মিনিটের লড়াইয়ে জেতেন সুমিত।
বিশদ

01st  October, 2019
বিশাখাপত্তনমে বৃষ্টির ভ্রুকুটি, চার
বোলার নিয়ে খেলবে ভারত
তৃতীয় স্পিনার ভাবা হচ্ছে হনুমাকে

বিশাখাপত্তনম,৩০ সেপ্টেম্বর: বুধবার এখানে শুরু হচ্ছে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে প্রথম টেস্ট। তবে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন বৃষ্টিতে ভেসে যেতে পারে। কারণ আবহাওয়া দপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, বুধবার বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৮০ শতাংশ। টেস্টের পাঁচ দিনই বৃষ্টির আশঙ্কা রয়েছে। দ্বিতীয় ও তৃতীয় দিন বৃষ্টি হওয়ার সম্ভাবনা যথাক্রমে ৪০ এবং ৫০ শতাংশ।
বিশদ

01st  October, 2019

Pages: 12345



আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ও মানসিক কষ্ট। দূর ভ্রমণের সুযোগ। অর্থ প্রাপ্তির যোগ। যে কোনও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪০- ‘দি বিটলস’ ব্যান্ডের প্রতিষ্ঠাতা, গায়ক জন লেননের জন্ম
১৯৪৫- সারোদবাদক আমজাদ আলি খানের জন্ম
১৯৪৫- অভিনেত্রী সুমিতা সান্যালের জন্ম
১৯৬৭- কিউবার বিপ্লবের প্রধান ব্যক্তিত্ব চে গেভারার মৃত্যু
২০১৫- সংগীত পরিচালক রবীন্দ্র জৈনের মৃত্যু  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার    
পাউন্ড    
ইউরো    
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৭৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৭৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৩৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
05th  October, 2019

দিন পঞ্জিকা

১৮ আশ্বিন ১৪২৬, ৫ অক্টোবর ২০১৯, শনিবার, সপ্তমী ১০/৪৫ দিবা ৯/৫১। মূলা ১৯/২৪ দিবা ১/১৮। সূ উ ৫/৩২/৪৫, অ ৫/১৭/৫৫, অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে পুনঃ ৭/৭ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ২/৫৭ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৯ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ৭/০ মধ্যে পুনঃ ১২/৫৪ গতে ২/২৩ মধ্যে পুনঃ ৩/৫১ গতে অস্তাবধি, কালরাত্রি ৬/৫১ মধ্যে পুনঃ ৪/০ গতে উদয়াবধি। 
১৭ আশ্বিন ১৪২৬, ৫ অক্টোবর ২০১৯, শনিবার, সপ্তমী ২১/২৭/৩৯ দিবা ২/৮/০। মূলা ৩১/৪৭/১২ রাত্রি ৬/১৫/৪৯, সূ উ ৫/৩২/৫৬, অ ৫/১৯/৩৬, অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫০ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/১৮ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ১২/৫৪/৩৬ গতে ২/২২/৫৫ মধ্যে, কালবেলা ৭/১/১৬ মধ্যে ও ৩/৫১/১৬ গতে ৫/১৯/৩৬ মধ্যে, কালরাত্রি ৬/৫১/১৬ মধ্যে ও ৪/১/১৬ গতে ৫/৩৩/১৮ মধ্যে। 
মোসলেম: ৫ শফর 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: অর্থ প্রাপ্তির যোগ। বৃষ: প্রেম-প্রণয়ে অগ্রগতি। মিথুন: গুরুজনের শরীর সম্পর্কে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে  
১৯৪০- ‘দি বিটলস’ ব্যান্ডের প্রতিষ্ঠাতা, গায়ক জন লেননের জন্ম১৯৪৫-  সারোদবাদক ...বিশদ

07:03:20 PM

এবছর রসায়নে নোবেল পাচ্ছেন জন বি গুডএনাফ, এম স্ট্যানলি হুইটিংহ্যাম ও আকিরা ইয়োশিনো 

03:42:41 PM

মালদহের বৈষ্ণবনগরে নৌকাডুবি, মৃত ৩ 
ঠাকুর দেখতে যাওয়ার সময় নৌকাডুবি। ঘটনাটি ঘটে মালদহের বৈষ্ণবনগর থানার ...বিশদ

03:18:19 PM

৫ শতাংশ মহার্ঘ ভাতা বাড়াল কেন্দ্র, উপকৃত হবেন ৫০ লক্ষ কর্মী ও ৬২ লক্ষ পেনশনভোগী 

02:30:04 PM

ফলতার রামনগরে বিসর্জনের বাজি বানাতে গিয়ে বিস্ফোরণ, জখম ২ শ্রমিক 

01:20:11 PM